Friday 2 May 2014

ভয়ংকর প্রেম্


কথা দিয়ে ছিল আমাকে
কথা রাখে নি সে ।
কত দিন এর অপে
ক্ষা
শেষ করে নি সে ॥ 


হতাশ্ নয়নে আমি  
শুধু চেয়ে থাকি ।
কবে তার দৃশ্য
পাবে দুটি আখিঁ ॥
 


বোঝে না সে ছাড়া
আমার সব অসমপূর্ণ ।
তাই কি করে গেল
আমার প্রান টা কে শূণ্য ? ॥


র​য়েছি আমি একলা
কত দিন হল রাত্ ।
কবে খাব এক সাথে
দু মুঠো ভাত ॥
 


চিন্তা ভাঙল আমার্
খবর এল কানে ।
আসছে আমার জীবন সুখ্
মন কি আর মানে ॥


নৃত্যে গানে মাতাল্
বইছে সুখের হাওয়া ।
আয়ে ছুটে নিয়ে আয়ে
তোর ভালবাসার ছায়া ॥


গায়ে লাগল আমার্
তার শান্তিময় স্পর্শ।
চোখে তাকিয়ে বলল
শুভ নব বর্ষ ॥


রাগ অভিমান ভরা
জবাব কোন না রইল ।
গর্জন দিয়ে বুকে টানল
আনন্দ অশ্রু বইল ॥


তার চোখের আয়না তে
প্রতিবিম্ন আমার স্পষ্ট ।
নতুন রং নতুন জমক্
ঝরে পরল সব কষ্ট ॥


হেলে দুলে বাতাসের সুরে
হাত ধরে যে হাটছি ।
অনেক আরাম অনেক শান্তির্
স্বপ্ন আমরা গাথছি ॥


এত দিন পর্ স্নেহ আদর্
একটু মিষ্টি হালকা রু
ক্ষ ।
শুষ্ক বুক টা ভিজল আমার্
ধুয়ে গেল সব দুঃখ ॥ 


পৃথিবী দেখল আমাদের মায়া
ব​ড় ব​ড় করে আখিঁ ।
জন্ম নিল আমাদের শিশু
নাম তার্
কালবৈশাখী

No comments:

Post a Comment